রশিদ খানের বয়স ও বিয়ে নিয়ে মানুষের মুখে মুখে হাসি-ঠাট্টা। অনেকেই বলে থাকেন, বিশ্বকাপ জেতার আগে নাকি রশিদ খান বিয়ে করবেন না বলে জানিয়েছেন। বয়স নিয়েও নাকি লুকোচুরির আশ্রয় নেন আফগান এই তারকা। তবে রশিদ খান জানিয়েছেন এগুলো সত্য নয়।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শেষে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রশিদ বলেন, ‘আসলে আমি অনেকবার এমন শুনেছি যে, বিশ্বকাপ জেতার আগে নাকি আমি বিয়ে করব না বলেছি। এটা কোথায় বলেছি সেটা আমি জানি না। এটার কোনো প্রমাণও নেই, বিবৃতি নেই, ভিডিও নেই। আমি শুধু একটা মিডিয়াতে বলেছিলাম, পরবর্তী দুই বছরে আমার বিয়ে করার প্লান নেই। কারণ এই সময়ে আমাকে দুটি বিশ্বকাপ খেলতে হবে, ওয়ানডে বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরপর আমি এটা নিয়ে ভাবব।’

রশিদ যোগ করেন, ‘মিডিয়াতে যেগুলো আসে সেগুলো সব সময় সত্য নয়। বেশির ভাগ সময়ই মিথ্যা তথ্য দেওয়া হয়। আপনারা এগুলো বিশ্বাস করবেন না। আসলে এটাই ওদের (সাংবাদিক) কাজ। এটা নরমাল ব্যাপার। আমার এটা নিয়ে কোনো সমস্যা নেই। যত এগুলো দেখি তত মোটিভেটেড হই।’

সিরিজের দ্বিতীয় ম্যাচটি ৮ উইকেটে জিতে আফগানিস্তান। বাংলাদেশের দেওয়া ১১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে ১৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করে রশিদ খানরা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে হজরাতুল্লাহ জাজাইয়ের অপরাজিত ৫১ ও রহমানুল্লাহ গুরবাজের ৪৭ রানের ইনিংসের ওপর ভর করে ১৭ ওভারে দুই উইকেট হারিয়ে আফগানদের সংগ্রহ ১২১ রান। বাংলাদেশি বোলারদের মধ্যে শেখ মেহেদী ও মাহমুদউল্লাহ রিয়াদ একটি করে উইকেট পান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান করে বাংলাদেশ। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন মুশফিকুর রহিম। বাংলাদেশের হয়ে এটি তার শততম টি-টোয়েন্টি ম্যাচ। বাকিদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ ২১, নাঈম ও লিটন ১৩ রান করে তোলেন। আফগানিস্তানের হয়ে ৩টি করে উইকেট নেন ফজল হক ও আজমতউল্লাহ ওমরজাই। একটি করে উইকেট পান মোহাম্মদ নবি ও রশিদ খান।

 

কলমকথা/ বিথী